বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ২০২৪

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ২০২৪

বিপিএল ২০২৪ এর বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ২০২৪ সিরিজের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আন্তর্জাতিক পর্যায়ে মাঠের যাত্রা শুরু হবে। Bangladesh vs Srilanka 2024 Series হতে চলছে একটি পূর্ণাঙ্গ সিরিজ। কারণ এই সিরিজে বাংলাদেশ vs শ্রীলঙ্কার মধ্যে ওয়ানডে, টি টোয়েন্টি ও টেস্ট সিরিজ রয়েছে। 

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি ২০২৪


বাংলাদেশ দল এবার প্রথম ঢাকার বাহিরে  কোন আন্তর্জাতিক পূর্ণাঙ্গ ক্রিকেট সিরিজ খেলবে এর মধ্যে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি প্রকাশ করা হয়েছে। আজকের এই পোস্টের মাধ্যমে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের খুটিনাটি সকল তথ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪ ভেন্যু

শ্রীলঙ্কা দল বাংলাদেশের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে এই সিরিজের সকল ম্যাচ বাংলাদেশের মাঠিতে অনুষ্ঠিত হবে। ভেন্যু হিসেবে বাংলাদেশের দুইটি স্টেডিয়ামকে রাখা হয়েছে। এবার প্রথম ঢাকার বাহিরে কোন সিরিজ রাখা হলো।নিচে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ২০২৪ সিরিজের তালিকা দেওয়া হলো,

  • সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়াম। 
  • জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কা দল ২০২৪ সালের মার্চ মাসে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে। এই সিরিজটি আগামী ৪ মার্চ শুরু হয়ে শেষ হবে আগামী ৩ এপ্রিল অর্থাৎ, প্রায় একমাস যাবত অনুষ্ঠিত হবে খেলা। চলুন জেনে নেয়া যাক এই সফরে বাংলাদেশের বিপক্ষে কি কি সিরিজ খেলবে শ্রীলঙ্কা।

  • বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ 
  • ২০২৪  
  • বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা টি টোয়েন্টি সিরিজ ২০২৪
  • বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজ ২০২৪

নিচে এই সিরিজ গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা টি টোয়েন্টি সিরিজ ২০২৪ সময়সূচি 

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আগামী ৪ মার্চ শুরু হবে এই সিরিজের সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। নিচে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা টি টোয়েন্টি সিরিজ ২০৪ সময়সূচি দেওয়া হলো,

তারিখভেন্যুম্যাচসময় (বিডি)
৪ মার্চ ২০২৪সিলেটবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা৬:০০ পিএম
৬ মার্চ ২০২৪সিলেটবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা৬:০০ পিএম
৯ মার্চ ২০২৪সিলেটবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা৩:০০ পিএম

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ ২০২৪ সময়সূচি 

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১৩ মার্চ থেকে শুরু হবে। নিচে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ ২০২৪ সময়সূচি দেওয়া হলো,

তারিখভেন্যুম্যাচসময় (বিডি)
১৩ মার্চ ২০২৪চট্টগ্রামবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা২:০০ পিএম
১৫ মার্চ ২০২৪চট্টগ্রামবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা২:০০ পিএম
১৮ মার্চ ২০২৪চট্টগ্রামবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা১০:০০ এএম

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজ ২০২৪ সময়সূচি

বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। প্রথম টেস্ট আগামী ২২ মার্চ শুরু হবে সিলেটে পরবর্তী টেস্ট ম্যাচ আগামী ৩০ মার্চ চট্টগ্রামের মাঠে৷ নিচে বাংলাদেশ vs শ্রীলংঙ্কার টেস্ট সিরিজের সময়সূচি দেওয়া হলো,

তারিখভেন্যুম্যাচসময় (বিডি)
২২-২৬ মার্চসিলেটবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা৯:৩০ এএম
৩০ মার্চ- ৩ এপ্রিলচট্টগ্রামবাংলাদেশ বনাম শ্রীলঙ্কা৯:৩০ এএম

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪ লাইভ

Ban vs SL সিরিজ ২০২৪ সহজেই লাইভ দেখা যাবে। বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার সিরিজটি লাইভ দেখা যাবে টিভি পর্দায়। টেলিভিশনে বাংলাদেশ বনাম শ্রীলঙ্গা ২০২৪ সিরিজ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের অন্যতম নির্ভর যোগ্য টিভি চ্যানেল T Sports এবং Gtv। 

তাছাড়া বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪ লাইভ Toffe app এর পর্দায়। অনলাইনের মাধ্যমে মোবাইল সহ অনান্য ডিভাইস ব্যবহার করে  টফি অ্যাপে লাইভা খেলা দেখা যাবে। HD Streamz, robbithole, Sportzfy  অ্যাপের মাধ্যমেও এই সিরিজটি লাইভ দেখা যাবে।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪ স্কোয়াড

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরেজের আগে কোন কোন খেলোয়াড় কোন কোন দলের হয়ে খেলবেন তা জানার আগ্রহ থাকে অনেকের তাই এখন আমরা আলোচনা করব বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ ২০২৪ এর দুই দলের স্কোয়াড সম্পর্কে। যেহুত সম্পূর্ণ সিরিজটি তিনটি ফরম্যাটে ভাগ হয়ে খেলা হবে তাই সকল ফরম্যাটের জন্য উভয় দল আলাদা আলাদা স্কোয়াড সাজাবে নিচে এই নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার স্কোয়াড ২০২৪ 

ওয়ানডে স্কোয়াড ২০২৪: এখনো ঘোষণা করা হয়নি।

টি টোয়েন্টি স্কোয়াড ২০২৪: এখনো ঘোষণা করা হয়নি।

টেস্ট স্কোয়াড ২০২৪: এখনো ঘোষণা করা হয়নি।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড ২০২৪

ওয়ানডে স্কোয়াড ২০২৪: নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম সরকার, তানজিম হাসান তামিম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসাইন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

টি টোয়েন্টি স্কোয়াড ২০২৪: নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, নাইম শেখ, তাওহিদ হৃদয়, সৌম সরকার, শেখ মেহেদী, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসাইন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও ইলিয়াস আল ইসলাম। 

টেস্ট স্কোয়াড ২০২৪: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, শাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক শোরব, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দীপু, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুশফিকুর রহমান ও নাহিদ রানা।

স্কোয়াড ঘোষণা করা হলে এখানে আপডেট দেওয়া হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url